ড. ইউনূস ও নাহিদকে কটুক্তির অভিযোগে আদালতে মামলা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং তথ্য ও সম্প্রচারবিষয়ক উপদেষ্টা নাহিদ ইসলামকে ফেসবুকে কটূক্তি ও গালিগালাজ করার অভিযোগে চট্টগ্রামে আদালতে একটি মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামের বিচারক জহিরুল হকের আদালতে মামলাটি করা হয়। ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হারুয়াছড়ি গ্রামের বেরুন্ন্য পাড়া এলাকার নুর আহমদের ছেলে হাফেজ মোহাম্মদ সাইফুদ্দীন (২৮)।

মামলায় আসামি করা হয়েছে একই উপজেলার পশ্চিম নানুপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে মোকতার হোসেনকে (৫২)।

সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে দাখিল করা মামলার আবেদন আদালত গ্রহণ করেছেন। আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিকে আগামী ২৭ নভেম্বরের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৫ আগস্ট আসামি তার MD Hassan নামে ফেসবুক আইডিতে ৭ মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিও বক্তব্য প্রকাশ করেন। তিনি তার বক্তব্যের ৩৪ সেকেন্ডে পবিত্র কোরআন শরীফের অবমাননা করে মন্তব্য করেন।

এছাড়া বক্তব্যের এক মিনিট ৪২ সেকেন্ডে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসকে অকথ্য ভাষায় গালমন্দ করেন। বক্তব্যের ১ মিনিট ৫৭ সেকেন্ডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের গালমন্দ করেন এবং ২ মিনিট ৩৪ সেকেন্ডে অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলামকে উদ্দেশ্য করে অশালীন কথাবার্তা বলেন।

এজাহারে আরও অভিযোগ করা হয় ওই ভিডিও বক্তব্যে সেনাপ্রধানকে নিয়েও অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়।

মামলার আবেদন গ্রহণ করে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) আগামী ২৭ নভেম্বরের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন জমার নির্দেশ দিয়েছেন বলে বাদীর আইনজীবী অ্যাডভোকেট নাসির উদ্দিন রনি বিষয়টি নিশ্চিত করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.