মুড়িতে ইঁদুরের বিষ্ঠা, আলু বোখারায় তেলাপোকা : ছয় দোকানকে লাখ টাকা জরিমানা

নকল পণ্য, মুড়ির বস্তায় ইঁদুরের বিষ্ঠা, আলু বোখারার প্যাকেটে তেলাপোকার বিচরণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে গুঁড় সংরক্ষণসহ নানা অপরাধে ছয় দোকানকে ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

সোমবার (৯ সেপ্টেম্বর) নগরের অক্সিজেন বাজারে চালানো অভিযানে এ জরিমানা করেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক ফয়েজ উল্লাহ। এ সময় তাঁকে সহযোগিতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয়  সহকারী পরিচালক (মেট্রো) মো. আনিছুর রহমান, সহকারী পরিচালক রানা দেবনাথ এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আকতার।

উপ পরিচালক ফয়েজ উল্লাহ বলেন,  এমআরপি বিহীন পণ্য সংরক্ষণের দায়ে মেসার্স এসএম ট্রেডার্সকে ৩ হাজার টাকা এবং নকল পণ্য, মুড়ির বস্তার ওপর ইঁদুরের বিষ্ঠা, আলু বোখারার প্যাকেটে তেলাপোকার বিচরণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে গুঁড় সংরক্ষণের দায়ে মেসার্স নূর উদ্দিনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এরূপ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

সহকারী পরিচালক রানা দেবনাথ বলেন, মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে হাসানের সবজির দোকানকে ২ হাজার টাকা, বায়েজিদ পোল্ট্রিকে ৩ হাজার টাকা, সিদ্দিক সবজির দোকানকে ২ হাজার টাকা এবং কাঞ্চনের সবজির দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.