বিএনপির চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি ভেঙে দেওয়া হল

জেলার শীর্ষ ৩ নেতার পদ স্থগিত

বিএনপির চট্টগ্রাম দক্ষিণ জেলা আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়েছে। কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি জেলার ৩ শীর্ষ নেতা আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম ও কর্ণফুলী বিএনপির আহ্বায়ক এস এম মামুন মিয়ার প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ স্থগিত করেছে কেন্দ্র।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার দলের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী কমিটি ঘোষিত না হওয়া পর্যন্ত চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নামে কোনো সাংগঠনিক কার্যক্রম চালানো যাবে না। আলাদাভাবে আরেক বিজ্ঞপ্তিতে তিন নেতার পদ-পদবি ও প্রাথমিক সদস্যপদ স্থগিতের বিষয় জানানো হয়।

গত বৃহস্পতিবার রাতে কালুরঘাট শিল্প এলাকার মীর গ্রুপের মালিকানাধীন ওয়্যারহাউস থেকে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম ও কর্ণফুলী থানা বিএনপির আহ্বায়ক এসএম মামুন মিয়ার শেল্টারে এস আলমের ১৪টি বিলাসবহুল গাড়ি সরিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। শনিবার তড়িঘড়ি করে দক্ষিণ জেলা বিএনপির তরফে সংবাদ সম্মেলন করে ঘটনার ফিরিস্তি দেন নেতারা৷

তাদের দাবি, এস আলমের গাড়ি সরাতে নয়, বরং বিএনপির নামে চাঁদা দাবি ঠেকাতে তারা সেখানে গিয়েছিলেন। গণমাধ্যমের সামনে তাদের এ দাবির মুখেও সন্তুষ্ট হতে পারেনি কেন্দ্র, লিখিত জবাব নিয়ে তাদের তলব করা হয়।

ওই শোকজ নোটিশে দলের একজন দায়িত্বশীল নেতা হিসেবে প্রকাশিত ঘটনার সাথে তাদের সংশ্লিষ্টতা দলের প্রতি আদর্শিক অঙ্গীকার ভঙ্গের শামিল। এ কৃত অপকর্ম দলের নেতাকর্মীদের মনে ক্ষোভের সঞ্চার হয়েছে বলে উল্লেখ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.