চট্টগ্রামে চেক প্রতরাণার মামলায় ব্যবসায়ীর সাজা

২৬

চট্টগ্রামে ৬০ লাখ ৭৫ হাজার টাকার চেক প্রতরাণার মামলায় খোরশেদ আলম নামে এক ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন আদলত। আদালত ব্যবসায়ী খোরশেদকে এক বছরের কারাদণ্ড ও সম পরিমাণ অর্থদণ্ডের আদেশ দেন।

বৃহস্পতিবার (১৩ জুন ) চট্টগ্রামের ১ম যুগ্ম মহানগর দায়রা জজ শহীদুল ইসলাম এর আদালত এই রায় দেন। খোরশেদ সাতকানিয়ার মধ্য এওচিয়া ইয়াকুব সওদাগরের বাড়ির করম আলীর ছেলে।

বাদীপক্ষের অ্যাডভোকেট হাসান আলী চট্টগ্রাম২৪ নিউজকে বলেন, আমার বিবাদী খোরশেদ আলম নগরের রিয়াজউদ্দিন বাজারের একজন ব্যবসায়ী। ২০২০ সালে ব্যাংক কতৃক করা একটি চেক প্রতারণা মামলায় তার বিরুদ্ধে বিজ্ঞ আদালত আজকে এই আদেশ দিয়েছেন। আসামী জামিনে গিয়ে পলাতক থাকায় গ্রেপ্তার হওয়ার দিন থেকে সাজা কার্যকর হবে বলে জানান তিনি।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের বিভিন্ন সময়ে মেসার্স সততা এন্টারপ্রাইজ ও লামিয়া এন্টারপ্রাইজ’র মালিক খোরশেদ আলম আল আরাফাহ্ ইসলামী ব্যাংক জুবিলী রোড শাখা থেকে লোন নেন। ঋণ পরিশোধের জন্য প্রতিষ্ঠানের নামে ৬০ লাখ ৭৫ হাজার টাকার একটি চেক ব্যাংকে প্রদান করেন। উক্ত চেক ব্যাংকে জমা দিলে সেখান থেকে ডিসঅনার হয়ে ফেরত আসে। পরবর্তীতে ২০২০ সালে ২৩ ফেব্রুয়ারি ব্যাংক কর্মকর্তা প্রিন্সিপাল অফিসার আহমেদ শিফাত রহমান বাদী হয়ে এনআই এ্যাক্ট এর ১৩৮ ধারায় চীফ মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে চেক প্রতারণা মামলা দায়ের করেন। পরবতীতে মামলা বিচার নিষ্পত্তির জন্য ১ম যুগ্ম মহানগর দায়রা জজ শহীদুল ইসলামের আদালতে স্থানান্তর হয়।  আদালত আসামীর বিরুদ্ধে এন.আইএ্যাক্ট এর ১৩৮ধারার অপরাধে চার্জ গঠন করেন।  পরবর্তীতে সাক্ষী, জেরা, জবানবন্দি যুক্তিতর্ক উপস্থাপন ও শুনানী শেষে আদালত আজ এই আদেশ দেন ।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.