কাজের অগ্রগতি দেখে অসন্তোষ মন্ত্রী তাজুলের

জলাবদ্ধতা প্রকল্প পরিদর্শন

২২৬

নগরের জলাবদ্ধতা নিরসনসহ নানা বিষয় নিয়ে চট্টগ্রামে আগমনের প্রথম দিনেই ফিরিঙ্গি বাজারে চাক্তাই খালে নির্মিতব্য স্লুইচ গেটের কাজের অগ্রগতি পরিদর্শনে গেলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় মন্ত্রী তাজুল ইসলাম।

শুক্রবার (২৫ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে তিনি সেখানে যান। যদিও মন্ত্রীর সরকারি সফরসূচিতে এমন কর্মসূচি ছিল না।

এর আগে, বিকেল ৩টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে পৌঁছান মন্ত্রী।

কাজের অগ্রগতি দেখে অসন্তোষ প্রকাশ করেন মন্ত্রী তাজুল ইসলাম। এসময় তিনি স্লুইচ গেটের আকার নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, এত ছোট স্লুইচ গেইট দিয়ে পানি কিভাবে সরবে। কত মিটার পানি স্লুইচ গেইট দিয়ে যেতে পারবে? এমনটা হলে এ শহর জলাবদ্ধতার মধ্যেই পড়ে থাকবে বলে মন্তব্য করেন তিনি।

জলাবদ্ধতা নিরসন, কর্ণফুলীর নাব্যতা বৃদ্ধি, দখল ও দূষণ রোধে গৃহীত কার্যক্রমের তদারকিতে সার্কিট হাউজে নগরের সব সেবা সংস্থার সঙ্গে মতবিনিময় সভা ২৬ জুন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রীর আকষ্মিক এই পরিদর্শনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র এম রেজাউল করিম, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম, ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব এবং ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোর্শেদ আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.