মীরসরাইয়ে নিখোঁজ ৪ শ্রমিকের লাশ উদ্ধার

৩৩৩

মিরসরাইয়ে ডুবে যাওয়া ড্রেজারের গ্রীল কেটে ভেতরে প্রবেশ করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। একে একে উদ্ধার করেছে ৩ শ্রমিকের লাশ। এর আগে গতকাল মঙ্গলবার রাতে স্থানিয়রা উদ্ধার করে এক শ্রমিকের লাশ। বুধবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ড্রেজারের গ্রীল কেটে ভেতরে প্রবেশ করে আরও ৩ শ্রমিকের লাশ উদ্ধার করে।

সোমবার (২৪ অক্টোবর) ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাতে মিরসরাই ইকোনমিক জোনের অদূরে বসুন্ধরা গ্রুপের বালি উত্তোলনের কাজে নিয়োজিত ড্রেজারটি ডুবে যায়। এসময় ড্রেজারে থাকা ৮ শ্রমিক নিখোঁজ হয়।

গতকাল মঙ্গলবার দিনভর চেষ্টা করেও কাউকে উদ্ধার করতে পাররেনি ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ড। রাতে স্থানিয়রা এক শ্রমিকের লাশ উদ্ধার করে। রাত বারোটার দিকে উদ্ধার অভিযান স্থগিত করে উপজেলা প্রশাসন।
আজ বুধবার সকাল ৯টা থেকে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। বেলা ১১টা পর্যন্ত ৩জনের লাশ উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিরসরাই স্টেশন ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারী জানান, এই পর্যন্ত চারজনে লাশ উদ্ধার করা হয়েছে। এরা হলো- আল-আমিন, জাহেদুল, ইমাম ও মাহমুদুল। তিনি জানান, ড্রেজারটি উপুড় হয়ে থাকায় বাকিদের উদ্ধার করা সম্ভব হচ্ছে না। উদ্ধার কাজে একটি টাগবোট কাজ করছে। টাগবোট এর সাহায্যে ড্রেজারটি উল্টাতে পারলেই বাকিদের লাশ উদ্ধার করা সম্ভব হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.