সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ: নিহত অন্তত: ৭জন আহত কয়েকশ’ মানুষ

১৬৬

সীতাকুণ্ডে ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৭জন নিহত হয়েছে। আহত ও দগ্ধ হয়েছে কয়েকশ’ মানুষ। আহত ও দগ্ধদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ জুন) রাতে সোনাইছড়ি ইউনিয়নের কাশেম জুট এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপো নামক প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, সাড়ে ৮টার দিকে প্রথমে ডিপোর একটি কন্টেইনারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে প্রথমে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিস। এর পর রাত ১১টার দিকে আগুন নিভানোর সময় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় কন্টেইনার ডিপোর আশপাশের কয়েক বর্গমাইল এলাকার বাড়ী ঘরে প্রচন্ড ঝাকুনির সৃস্টি হয়, ভেঙ্গ যায় বহু ঘরে কাঁচ।

এ ঘটনায় রাত ৪টা পর্যন্ত ৭জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ জানিয়েছে, ফায়ার সার্ভিসের ১০জন সদস্যও আহত হয়েছেন। সীতাকুণ্ড থানা পুলিশের কনস্টেবল তুহিনের পা বিচ্ছিন্নসহ আরও অন্তত পাঁচ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোতাহার হোসেন এবং শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. এনামুল হক আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০টি টীম ঘটনাস্থলে ছুটে যায়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন বলেন, বিস্ফোরণে অনেক মানুষ গুরুতর আহত হয়েছেন। নিহত আছে কিনা এই মুহূর্তে বলা যাচ্ছে না। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসতে আরও সময় লাগবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.