চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৯৭

২৫২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও দুই জনের মৃত্যু হয়েছে। একই সময়ে চট্টগ্রামে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২৭৬ জন। এর মধ্যে ৭০৪ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৫৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে এই পর্যন্ত চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৯৬২ জন। এর মধ্যে ৭৩ হাজার ১৮২ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৭ হাজার ৭৮০ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১২টি ল্যাবে এক হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৪৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৭২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৩টি এবং আরটিআরএল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ১০জন, বিআইটিআইডি ল্যাবে ২৯জন, চমেক ল্যাবে ১২জন, সিভাসু ল্যাবে ২৪জন এবং আরটিআরএল ল্যাবে একজনের করোনা শনাক্ত হয়। এদিন পাঁচটি অ্যান্টিজেন টেস্টে কারো শরীরে করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৫৯টি নমুনা পরীক্ষায় চার জন, শেভরন ডায়াগনোস্টিক সেন্টারে ২৬১টি নমুনা পরীক্ষায় ছয় জন, মা ও শিশু হাসপাতালে ৪১টি নমুনা পরীক্ষায় দুই জনের করোনা শনাক্ত হয়। তবে মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

ইপিক হেলথ কেয়ার ৯৫টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ল্যাবএইডে দুটি নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের পাঁচটি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.