বাবুল আক্তারের দুই সন্তানকে ১৫ দিনের মধ্যে পিবিআইতে হাজিরের নির্দেশ

৩৮৫

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের দুই সন্তানকে ১৫ দিনের মধ্যে তাদের মা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। মামলার ‘গুরুত্বপূর্ণ সাক্ষী’ হিসেবে বাবুল আক্তারের ছেলে ও মেয়েকে বারবার জিজ্ঞাসাবাদের উদ্যোগ নিয়েও ব্যর্থ হওয়ায় আদালতের শরণাপন্ন হন তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

আজ ১৩ জুন, রোববার চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান বাবুল আকতারের বাবা ও ভাইকে এ আদেশ দেন। এর আগে রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা আদালতে একটি আবেদন করেন।

নগরের জিইসি মোড়ে গত ২০১৬ সালের ৫ জুন জিইসি মোড়ে ঘাতকের হাতে খুন হন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ৫ বছরের মাথায় এসে স্বয়ং বাবুল আক্তারই স্ত্রী হত্যার মূল হোতা হিসেবে এখন জেলে। এই হত্যা মামলার তদন্তে পিবিআইয়ের কাছে একমাত্র প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে মাহির খুবই গুরুত্বপূর্ণ সাক্ষী। কারণ সেই দিন পুত্র মাহিরকে স্কুলে বাসে তুলে দেওয়ার সময় খুন হন মিতু। তাই মামলার অগ্রগতির জন্য বাবুল আক্তারের দুই সন্তানকে ১৫ দিনের মধ্যে মিতু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

মিতু হত্যার ঘটনায় বাবুল আক্তার বাদি হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন দাবি করে আসছিলেন, বাবুল আক্তারের পরিকল্পনায় ও নির্দেশে তার মেয়ে মিতুকে খুন করা হয়েছে। গত ১০ মে মামলার বাদি হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে ডেকে আনা হয় বাবুল আক্তারকে। এরপর ১২ মে দুপুরে পাঁচলাইশ থানায় মিতুর বাবা মোশাররফ হোসেন বাদি হয়ে বাবুল আক্তারসহ ৮ জনের বিরুদ্ধে নতুন করে হত্যা মামলা করেন। ওই মামলায় বাবুল আক্তারকে গ্রেফতার করে রিমান্ডে আনে তদন্ত সংস্থা।

পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, ‘বাবুল আক্তারের ছেলে ও মেয়ে মামলার অন্যতম গুরুত্বপূর্ণ সাক্ষী। তাদের সাথে কথা বলার জন্য নানাভাবে চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি। তাই আদালতের সরণাপন্ন হয়েছি। এখন আদালত বাবুল আক্তারের বাবা ও ভাইকে আগামী ১৫ দিনের মধ্যে দুই সন্তানকে পিবিআই কার্যালয়ে হাজির করতে নির্দেশ দিয়েছেন।’

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.